Connect with us

দেশজুড়ে

স্কুলের চুরি যাওয়া ১১টি ল্যাপটপ বাঁশঝাড় থেকে উদ্ধার

Published

on

পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড় সদর উপজেলার শেখের হাট উচ্চ বিদ্যালয়ের ল্যাব থেকে চুরি যাওয়া ১১টি ল্যাপটপের মধ্যে ১০টি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় সন্দেহজনকভাবে একজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

বুধবার (১০ মার্চ) সকালে হাফিজাবাদ ইউনিয়নের শিংনাথপাড়া এলাকার হাসিবুল ইসলামের বাড়ির সামনের বাঁশঝার থেকে এসব উদ্ধার করা হয়।

পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, ভোরে কে বা কাহারা ওখানে ল্যাপটপ ১০টি বস্তাবন্দী করে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে ল্যাপটপগুলো থানায় নিয়ে আসেন।

এর আগে, গত ২৬ ফেব্রুয়ারি দিনগত রাতে বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ চুরি হয়। ওইদিন চোর চক্র দরজার তালার উপরের হ্যজবল কেটে ল্যাবের ভিতরে ঢুকে। এঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান বাদী হয়ে অজ্ঞাত আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। সন্দেহজনকভাবে একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। বাকীদের গ্রেফতার চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Highlights

ফেনী সদরে ব্যাংক ম্যানেজারকে হত্যার অভিযোগ, মরদেহে আঘাতের দাগ

Published

on

নিজস্ব প্রতিবেদক: ফেনী পৌর এলাকায় এক ব্যাংক কর্মকর্তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে সেটা স্বাভাবিক মৃত্যু হিসেবে ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছে। নিহত ওই ব্যাংক কর্মকর্তার নাম আজম খান। তিনি ফেনী সদরের ব্যাংক এশিয়ার ম্যানেজারের দায়িত্বে ছিলেন। গত ৯ এপ্রিল পৌরসভার ১৬ নং ওয়ার্ডের জহির কোম্পানির ভাড়া বাড়ির ৫ম তলায় এ ঘটনা ঘটে।

এই ঘটনায় নিহতের বোন নারগিছ আক্তার ছয় জনের নাম উল্লেখ করে ফেনী সদর থানায় অভিযোগ দিয়েছেন। অভিযুক্তরা হচ্ছেন নিহতের স্ত্রী কামরুন নাহার(৩৬) ও তার তিন ভাই-বোন গোলাম রব্বানী(৪৫), লুৎফুর নাহার(৩৯), মো: রুবেল(৩৮) ও তাদের দুই ছেলে তানভীর(৩০) এবং মুনতাহীর(২৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, নিহত ওই ব্যাংক কর্মকর্তা চাকরির সুবাদে দীর্ঘদিন থেকে ফেনী সদরে স্ত্রী-সন্তানদের নিয়ে বসবাস করে আসছিলেন। সম্পদের লোভে চলতি মাসের ৭ তারিখ আসামিরা স্টাম্পের মাধ্যমে সকল সম্পত্তি লিখে নিতে আজম খানকে মারধোর করে। মারধোর করেও পরিকল্পনায় সফল হতে না পেরে গত ৯ এপ্রিল হত্যা করে ফেনী কার্ডিয়াক হসপিটালে নিয়ে যায়। পরে সেখানের কর্তব্যরত চিকিৎসক ব্যাংক কর্মকর্তাকে মৃত ঘোষণা করে। লাশ বাড়িতে আনার পরে স্বজনেরা মৃতদেহের বিভিন্ন স্থানে আঘাতের চিন্হ দেখতে পান। তবে সেই অভিযুক্তরা কৌশলে লাশের কোন ময়নাতদন্ত না করেই দাফন করে।

নিহতের বোন নারগিছ আক্তার পুলিশ প্রশাসনের কাছে এই ঘটনার সুষ্ঠ তদন্তের মাধ্যমে খুনিদের শাস্তির দাবি জানিয়েছেন।

Continue Reading

দেশজুড়ে

নোয়াখালীতে দেশ রূপান্তরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Published

on

By

নোয়াখালী প্রতিনিধি:
দেশ রূপান্তরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নোয়াখালীতে কেক কাটা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্যদিয়ে উদযাপিত হয়েছে। সোমবার বিকেল ৪টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু বলেন, দেশ রূপান্তর দেশের অন্যতম জনপ্রিয় পত্রিকা। এ পত্রিকা মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে নিচ্ছে দেশ। ‘দায়িত্বশীলদের দৈনিক’ হিসেবে দেশ রূপান্তর দেশের জনগুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়কে প্রাধান্য দিয়ে নিয়মিত সংবাদ প্রকাশ করছে।

দেশ রূপান্তরের নোয়াখালী প্রতিনিধি জামাল হোসেন বিষাদের সঞ্চালনায় নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর নান্টু, নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সহ-সভাপতি শাহ এমরান মো. ওসমান সুজন, যুগ্ম সম্পাদক এ আর আজাদ সোহেল, নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক অ্যাডভোকেট কাওসার নিয়াজী, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার সুমন ভৌমিক প্রমুখ।

বক্তাগণ প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছায় দেশ রূপান্তরের এগিয়ে চলায় শুভকামনা জানান।

Continue Reading

Highlights

রাজধানীতে অনুষ্ঠিত হলো “রায়হান ক্লাসিক বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপ ২০২৪”

Published

on

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে অনুষ্ঠিত হয়ে গেল রায়হান ক্লাসিক বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপ ২০২৪। রায়হান ফিটনেসের প্রতিষ্ঠাতা রায়হান রহমানের আয়োজিত এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে শুক্রবার(১ মার্চ) দিনভর মুখরিত ছিল ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল অডিটোরিয়াম।

বিভিন্ন ক্যাটাগরিতে দেশ সেরা ১০০ জন প্রতিযোগী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে শাওন সাকির, তূর্য ও সুমন মাতবর যথাক্রমে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ৭ আসনের সংসদ সদস্য মোঃ সোলায়মান সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ জাওয়াদুর রহিম ওয়াদুদ।

Continue Reading