Connect with us

Highlights

আবারও পেছালো বুয়েটের শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন তারিখ

Published

on

এক্সপ্রেস ডেস্ক : দোহারের মৈনট ঘাটে পদ্মার পানিতে ডুবে বুয়েটের শিক্ষার্থী তারিকুজ্জামান সানির মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ১৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২২ আগস্ট) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার মামলার তদন্তকারী কর্মকর্তা কুতুবপুর নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) জহিরুল ইসলাম প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম সাইফুল ইসলামের আদালত প্রতিবেদন দাখিলের জন্য নতুন এদিন ধার্য করেন।

দোহার থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক নুরুন্নাহার মনি বিষয়টি জানান।

এ মামলার আসামিরা হলেন- শরীফুল হোসেন, শাকিল আহম্মেদ, সেজান আহম্মেদ, মো. রুবেল, মো. সজীব, মো. নুরুজ্জামান, মো. নাসির, মো. মারুফ, মো. আশরাফুল আলম, মো. জাহাঙ্গীর হোসেন লিটন, মো. নোমান, মো. জাহিদ, এটিএম শাহরিয়ার মোমিন, মো. মারুফুল হক ও রোকনুজ্জামান ওরফে জিতু। এ মামলার ১৫ আসামি বর্তমানে কারাগারে রয়েছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৪ জুলাই একসঙ্গে ১৫/১৬ যুবক পদ্মা নদীতে ঘুরতে যায়। সন্ধ্যার পর সানি নামে ওই বুয়েট শিক্ষার্থী নিখোঁজ হয়। রাতেই স্থানীয়দের দেওয়া খবরে ঘটনাস্থলে পৌঁছে দোহার থানা পুলিশ। এরপর ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ১৫ জুলাই সকালে সানির মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ডুবুরি দল। সুরতহাল শেষে ওই বুয়েট শিক্ষার্থীর মরদেহ তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় ওইদিন বিকেলে সানির বড় ভাই হাসাদুজ্জামান ১৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Highlights

সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি খোরশেদ-সম্পাদক মাহাবুর

Published

on

“আঁধারের সাথে দ্বন্দ্ব যাদের, আমরা তাদের সাথে” এই শ্লোগানকে ধারণ করে নোয়াখালীতে যাত্রা শুরু করেছে সাংবাদিক কল্যাণ সমিতি (সাকস)। বৃহস্পতিবার(২০ জুন) সকালে চড়ুইভাতি পার্টি সেন্টারের হলরুমে সংগঠনটির সতীর্থ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।

২৫ সদস্য বিশিষ্ট কমিটির সর্বসম্মতিক্রমে সভাপতি হিসেবে দৈনিক বাংলা পত্রিকার প্রতিনিধি খোরশেদ আলম এবং সাধারণ সম্পাদক হিসেবে এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মাহাবুব আলমকে এক বছর মেয়াদে দায়িত্ব প্রদান করা হয়।

কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পরবর্তীতে সদস্যগণ বক্তব্য রাখেন। সতীর্থ সম্মেলনে সাংবাদিকদের কল্যানে সংগঠনটি কিভাবে ভূমিকা রাখবে সেবিষয়ে আলোকপাত করা হয়।

এসময় সমিতির সহ-সাধারণ সম্পাদক আনোয়ার বারি পিন্টু বক্তব্যে বলেন, সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের অসুস্থতায় চিকিৎসা সহায়তা নিয়ে পাশে থাকবে সাংবাদিক কল্যাণ সমিতি।

সংগঠনের সহ-সভাপতি শাহ জাহান আলম তার বক্তব্যে বলেন, যে কোন সংগঠনের গণমাধ্যমকর্মীদের জন্য সাংবাদিক কল্যান সমিতির দরজা খোলা। প্রকৃত সাংবাদিকদের যে কোন সমস্যায় কার্যকরী ভূমিকা রাখবে এই সংগঠন।

সমিতির সহ-সভাপতি জাভেদ আলম কিরন সকলকে ঐক্যবদ্ধ ভাবে এই সংগঠকে সামনে এগিয়ে নেওয়ার আহব্বান জানান। এসময় সকল সদস্য সাংবাদিকদের কল্যানে ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার করেন।

সাধারণ সম্পাদক মাহাবুর আলম বলেন, সাংবাদিকেরা পেশাগত দায়িত্ব পালনে দিনে-রাতে যেকোন সময় সমস্যায় পড়লে তাদের পাশে থাকবে সাংবাদিকদের কল্যান সমিতি।

সভাপতি খোরশেদ আলম বক্তব্যে বলেন, সাংবাদিক কল্যান সমিতির সদস্যদের বাইরেও কোন গণমাধ্যমকর্মী যদি কোন সমস্যায় পড়েন হামলা-মামলার শিকার হয় তাদের পাশেও থাকবে সাংবাদিক কল্যান সমিতি।

সতীর্থ সম্মেলনে উপস্থিত ছিলেন, দৈনিক বাংলা ও যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি খোরশেদ আলম, দৈনিক জনতার জমিন পত্রিকার সম্পাদক জাবেদ আলম কিরন, দৈনিক ভোরের ডাক পত্রিকার প্রতিনিধি শাহজাহান আলম, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মাহাবুর আলম, বিজয় টিভির জেলা প্রতিনিধি শেখ ফরিদ, দৈনিক সময়ের আলোর বিনোদন বিট প্রতিনিধি আনোয়ার বারি পিন্টু, দৈনিক সকালের সময় পত্রিকার প্রতিনিধি গোলজার হানিফ, দৈনিক গণমুক্তি পত্রিকার সাজ্জাদুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন দৈনিক চলমান নোয়াখালীর প্রতিনিধি জাহাঙ্গীর আলম, প্রতিদিন আমার সংবাদ পত্রিকার প্রতিনিধি অনুপ সিংহ, দৈনিক ভোরের সময়ের প্রতিনিধি সেলিম হোসেন, সংবাদ সারাবেলা পত্রিকার প্রতিনিধি শাহাদাত হোসেন রাসেল, দৈনিক দেশবার্তা পত্রিকার প্রতিনিধি রবিউল হাসান, দৈনিক ভোরের চেতনার প্রতিনিধি রফিকুল ইসলাম সোহাগ, দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি শাহ পরাণ, দৈনিক বর্তমানের জেলা ব্যুরো ইয়াছিন শরীফ অনিক, দৈনিক আমাদের অর্থনীতির প্রতিনিধি মামুনুর রশিদ, দৈনিক বিজনেস বাংলাদেশের প্রতিনিধি মাহবুবুল হাসান, দৈনিক আলোকিত সকালের প্রতিনিধি মৃনাল কান্তি, দৈনিক বর্তমান কথার প্রতিনিধি মাইনুল ইসলাম আরিফ, দৈনিক দেশের কন্ঠের প্রতিনিধি মোঃ ইয়াসিন, দৈনিক গণতদন্তের প্রতিনিধি নুর মোহাম্মদ সবুজ, দৈনিক স্বাধীন ভোরের প্রতিনিধি সাজিদ মাহমুদ প্রমুখ।

Continue Reading

Highlights

গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় কাজ করবে “সাংবাদিক কল্যাণ সমিতি”

Published

on

সোনাইমুড়ীতে “সাংবাদিক কল্যাণ সমিতির” আহবায়ক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) বিকালে আয়োজিত সভায় নোয়াখালী জেলা ও সোনাইমুড়ী উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা জানান, গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় কাজ করার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে এই সংগঠনটি। সকল সাংবাদিক সংগঠনের সমন্বয়ে এই সংগঠন কাজ করবে অবহেলিত গণমাধ্যমকর্মীদের অধিকার রক্ষায়।

এসময় বক্তারা সাংবাদিক কল্যাণ সমিতির মাধ্যমে কিভাবে গণমাধ্যমকর্মীদের কল্যাণে কাজ করবে তার রূপরেখা তুলে ধরেন। বক্তারা বলেন, এই সমিতির সদস্যের বাইরেও যে কোন সাংবাদিক যদি পেশাগত দায়িত্ব পালনের কারনে হামলা-মামলার শিকার হয় তবে তার পাশে থাকবে সাংবাদিক কল্যাণ সমিতি। প্রকৃত সাংবাদিকেরা যদি বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের ক্ষেত্রে হুমকির শিকার হয় হবে সেটা মোকাবেলায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করবে সাংবাদিক কল্যাণ সমিতি। এছাড়া বিভিন্ন ট্রেনিং এর মাধ্যমে পেশাগত মানোন্নয়ন এবং সাংবাদিকদের অর্থনৈতিক সংকট মোকাবেলায় নানা উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

জাভেদ আলম কিরনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দৈনিক বাংলা পত্রিকার প্রতিনিধি ও সোনাইমুড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোরশেদ আলম। বিশিষ্ট কলামিষ্ট ও সাংবাদিক আনোয়ার বারী পিন্টুর সঞ্চালনায় আয়োজিত সভায় উপস্থিত ছিলেন সোনাইমুড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক আলম ভূইয়া, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মাহাবুর আলম, সাংবাদিক গোলজার হানিফ, সাংবাদিক অনুপ সিংহ, সাংবাদিক রফিকুল ইসলাম প্রমুখ।

Continue Reading

Highlights

সোনাইমুড়ীর শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক মোহাম্মদ আলী

Published

on

সোনাইমুড়ী উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে মনোনীত হয়েছেন মোহাম্মদ আলী। তিনি ভূইয়ার বাজার হনূফা খাতুন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত রবিবার (৯ জুন) সোনাইমুড়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর আয়োজন করা হয়। এসময় বিভিন্ন ক্যাটাকরিতে শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষার্থী ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করে তাদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

Continue Reading