Highlights

কাউনিয়ার তকিপল বাজারে করোনা রোগী শনাক্ত; এলাকা লকডাউন

Published

on


কাউনিয়া প্রতিনিধিঃ
ঢাকা মিরপুর-১২ এলাকা থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত গার্মেন্টস প্রকৌশলী আব্দুর রহমান আকাশকে সোমবার (২০শে এপ্রিল) সন্ধায় রংপুরের কাউনিয়ায় শশুড়বাড়ী থেকে আটক করা হয়েছে। সে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ডাকুড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে এবং কাউনিয়া কলেজ সংলগ্ন এলাকার মরহুম আব্দুল কুদ্দুসের মেয়ে জামাই।

পরে উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধায়নে তাকে ওই বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দেওয়া হয়। এ ঘটনায় কাউনিয়া কলেজ ও তকিপল বাজার এলাকা লক ডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

এদিকে গত ২৫ মার্চ সে পালিয়ে শশুড়বাড়ীতে এলেও ১৮ এপ্রিল কাউনিয়া হাসপাতালে এসে স্বাস্থ্য পরীক্ষা করেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মীর হোসেন। তিনি বলেন, ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত। তাকে চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি তার খোঁজ রাখছি।

অন্যদিকে আক্রান্ত ব্যক্তিসহ ওই পরিবারের সদস্যরা লুকোচুরি করে দীর্ঘদিন জনসমাগমস্থলে অবাধ চলাফেরায় স্থানীয়দের মাঝে করোনাতংক দেখা দিয়েছে। কাউনিয়া থানার ওসি আজিজুল ইসলাম জানান, তিনি যেন পুনরায় পালিয়ে যেতে না পারেন সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে। এতে আতংকিত না হয়ে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার আহবান জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফৎ আরা বেগম জানান, তিনি করোনা আক্রান্ত হওয়ার কথা স্বীকার করেছেন। তার আইসোলেশনে থাকার কথা ছিলো। কিন্তু তিনি পালিয়ে এসেছেন। এলাকার সুরক্ষায় আগামী পনের দিন ওই পরিবারসহ আসপাশে পরিবার গুলোকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version