Highlights

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ হলেন সোনাইমুড়ীর বাছির

Published

on

শেখ সাজ্জাদুল ইসলাম : চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছেন নোয়াখালীর সোনাইমুড়ী থানার বাছির উদ্দিন। চট্রগ্রাম উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) নুরে আলম মিনা বিপিএম(বার) পিপিএম এর কাছ থেকে আনুষ্ঠানিকভাবে তিনি এ পুরস্কার গ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশ, চট্টগ্রাম রেঞ্জ কর্তৃক আয়োজিত রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বুধবার (১৬ আগস্ট) সকালে এই পুরস্কার প্রদান করা হয়। এসময় অনুষ্ঠানে নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম(বার) উপস্থিত ছিলেন।

নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানায় চলতি বছরের জুলাই মাসে পরিচালিত বিশেষ অভিযানে কৃতিত্বপূর্ণ কর্মের স্বীকৃতি স্বরূপ পুরস্কার হিসেবে বাছির উদ্দিনকে এই সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

গত জুলাই মাসে তার উল্লেখযোগ্য কর্মকান্ডের মধ্যে রয়েছে, চৌকস বুদ্ধিমত্তার মাধ্যমে আটটি ওয়ারেন্টের আসামি গ্রেফতার, আটো রিক্সা ছিনতাই মামলার আসামি গ্রেফতার ও ১২ টি ডাকাতি মামলার দুর্ধর্ষ আসামিকে অস্ত্রসহ গ্রেফতারের ঘটনা।

গত বছরের নভেম্বর থেকে সোনাইমুড়ী থানায় যোগদান করেন তিনি। এর পর থেকে বিশেষ অভিযানে দায়িত্বশীল ও পেশাদারী ভূমিকা পালন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য উদ্ধার, আসামিদের গ্রেফতার, অস্ত্র উদ্ধারসহ গুরুত্বপূর্ণ মামলার তথ্য উদ্ঘাটনে অবদান রেখে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করে আসছেন। ইতিপূর্বে তিনি কৃতিত্বপূর্ণ কর্মকান্ডের অবদান স্বরুপ বিভিন্ন সম্মাননা ও সনদ গ্রহণ করেছেন নোয়াখালী জেলা পুলিশের পক্ষ থেকে। তারমধ্যে গত বছরের নভেম্বরে অস্ত্র উদ্ধারে জেলার শ্রেষ্ঠ এসআই এবং সার্বিক কর্মকান্ডের বিবেচনায় চলতি বছরের এপ্রিল ও জুন মাসে জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরস্কৃত হয়েছেন।

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ হওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আল্লাহ তা’য়ালার শুকরিয়া জ্ঞাপন করে তিনি বলেন, খুব ভালো লাগছে। এ অর্জন নোয়াখালী জেলার। এ অর্জন নোয়াখালী জেলা পুলিশ সুপার স্যার সহ আমার প্রিয় সহকর্মীদের সকলের।

এসময় তিনি আরও বলেন, এই পুরস্কার পুলিশের সকল পর্যায়ের অফিসারদের আরও উৎসাহিত করবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version