জাতীয়

রংপুরের গঙ্গাচড়া-কাউনিয়া উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থী জয়ী

Published

on


রংপুর ব্যুরোঃ
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রংপুরের দুটি উপজেলাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয় নিশ্চিত হয়েছেন দুই চেয়ারম্যান প্রার্থীর। এর মধ্যে গঙ্গাচড়া উপজেলায় রুহুল আমিন এবং কাউনিয়াতে আনোয়ারুল ইসলাম মায়া। তারা দু’জনই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) প্রতীক বরাদ্দের সময় এই দুই চেয়ারম্যান প্রার্থীর কোন প্রতিদ্বন্দ্বী নেই বলে জানান জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবির।

তিনি জানান, তফসিল অনুযায়ী উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপের জন্য বৃহস্পতিবার কাউনিয়া, গঙ্গাচড়া, পীরগাছা, পীরগঞ্জ, তারাগঞ্জ ও বদরগঞ্জ উপজেলার বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় চেয়ারম্যান পদে গঙ্গাচড়া ও কাউনিয়ায় অন্য কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত রুহুল আমিন ও আনোয়ারুল ইসলাম মায়াকে নৌকা প্রতীক দেওয়া হয়। এ দু’জনের কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় প্রাথমিকভাবে তারা দু’জনই বিজয়ী।

এ ব্যাপারে খুব শিগগিরই বিজ্ঞপ্তি জারি করা হবে বলেও জানান জেলা রিটার্নিং অফিসার।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রুহুল আমিন দলীয় প্রার্থী হিসেবে ও আলমবিদিতর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপির স্বতন্ত্র প্রার্থী মোকাররম হোসেন সুজন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মনোনয়ন যাচাই-বাছাইয়ে মামলা সংক্রান্ত কারণে বিএনপি নেতা সুজনের মনোনয়নপত্র বাতিল করে জেলা রির্টানিং অফিসার। পরে সুজন বৈধতা ফিরে পেতে আপিল করলে সেখানেও মনোনয়ন বাতিল হয় তার।

অন্যদিকে কাউনিয়া উপজেলায় দুইজন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে একজনের মনোনয়নপত্র বাতিল হয়। পরবর্তীতে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থী আপিল না করায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আনোয়ারুল ইসলাম মায়ার বিজয় নিশ্চিত হয়।

প্রাথমিকভাবে বিজয়ী এই দু’জনের মধ্যে আনোয়ারুল ইসলাম মায়া কাউনিয়া উপজেলার বর্তমান এবং রুহুল আমিন গঙ্গাচড়া উপজেলার সাবেক চেয়ারম্যান।

এদিকে আগামী ১৮ মার্চ রংপুরের কাউনিয়া, গঙ্গাচড়া, পীরগাছা, পীরগঞ্জ, তারাগঞ্জ ও বদরগঞ্জ উপজেলাতে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করেছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ তাদের কর্মী-সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version