Highlights

রংপুর বিভাগের ৮ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

Published

on


রংপুর ব্যুরোঃ
চট্টগ্রামে ডিবি পরিচয়ে বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে রংপুর বিভাগের ৮ জেলায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে চলছে এ ধর্মঘট।

পরিবহন ধর্মঘটের কারণে ঢাকাসহ দুর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে যাত্রীরা পড়েছেন চরম দূর্ভোগে। দুর পাল্লার যানবাহন চলাচল না করলেও আন্তঃজেলা রুটে কিছু বাস চলাচল করছে।

বৃহস্পতিবার সকালে রংপুরের ঢাকা বাসস্ট্যান্ড গিয়ে দেখা যায়, ঢাকাগামী সব বাস সারি সারি দাঁড়িয়ে রয়েছে স্ট্যান্ডে। বন্ধ রয়েছে সবগুলো বাসের কাউন্টার। ঢাকাগামী অনেক যাত্রীদের বাসস্ট্যান্ডে এসে ঘুরে যেতেও দেখা গেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি আকতার হোসেন বাদল বলেন, গত ২২ এপ্রিল দিনাজপুরের এক নিরীহ শ্রমিক শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে ডিবি পুলিশ ধরে নিয়ে গিয়ে নির্মম নির্যাতন করে মেরে ফেলেছে। তার উপর অমানবিক নির্যাতন করা হয়েছে। যেহেতু ওই শ্রমিকের বাড়ি রংপুর বিভাগে তাই দিনাজপুরের বিক্ষুব্ধ শ্রমিকরা টার্মিনালে বিক্ষোভ করে সকল বাস চলাচল বন্ধ করে দেয়। প্রথমে রংপুর বিভাগের দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও নীলফামারী জেলাতে পরিবহন ধর্মঘট ডাকা হলেও পরবর্তীতে বৃহস্পতিবার সকাল থেকে বিভাগের ৮ জেলাতেই বাস চলাচল বন্ধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version