Highlights

রিমান্ড শেষে মুফতি কাজী ইব্রাহীম কারাগারে

Published

on

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রিমান্ড শেষে ইসলামী বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (২ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে বুধবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান শুনানি শেষে মুফতি কাজী ইব্রাহীমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তার আগে ডিএমপির ডিবি উত্তরের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের এক কর্মকর্তা বাদী হয়ে কাজী ইব্রাহীমের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন।

মামলার বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি মো. আব্দুল লতিফ বলেছিলেন, ইউটিউব-ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যম ব্যবহার করে বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হওয়া মুফতি কাজী ইব্রাহীমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন ডিবি পুলিশের এক কর্মকর্তা।

গত ২৮ সেপ্টেম্বর রাতে জেড এম রানা নামে একজন বাদী হয়ে ৪২০, ৪০৬ ও ৩৮৫ ধারায় প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন।

সম্প্রতি ওয়াজ মাহফিল, ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে মুফতি ইব্রাহীম বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন। তার বক্তব্যের অনেক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

২৭ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version